সরকারি চালসহ ইউপি সদস্য আটক

0
7

দরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা মূল্যের ১৫ বস্তা চালসহ সিরাজগঞ্জ সদর উপজেলায় বাগবাটি ইউনিয়ন পরিষদের সদস্য আল-আমিনকে আটক করা হয়েছে।
বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে বাগবাটি ইউনিয়নের গাড়াদহ গ্রাম থেকে তাকে আটক করে পুলিশ। আল-আমিন সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, বাগবাটি ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলমের সাহায্যে ইউপি সদস্য আল-আমিন আজ সকালে এই চালগুলো কালোবাজারে বিক্রি করার চেষ্টা করে। এ সময় এলাকাবাসী আটক করে পুলিশে খরব দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে ওই চালসহ ইউপি সদস্যকে আটক করে থানায় নিয়ে যায়।
স্থানীয়রা আরো অভিযোগ করে বলেন, তারা দুই জনে মিলে ওই চাল মজুদ করে। এলাকাবাসী বলতে গেলে চেয়ারম্যান জাহাঙ্গীর আলম হুমকি দেয়। এসময় চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে স্থানীয়রা ত্রাণ না দেওয়ায় বিক্ষোভ মিছিল করে।
সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে চালসহ ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আল-আমিনকে আটক করা হয়।
সদর উপজেলার ২ নম্বর বাগবাটি ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম সব অভিযোগ অস্বীকার করে বলেন, ‘চাল চুরির ঘটনার সঙ্গে আমি জড়িত নয়।’
এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার সরকার জানান, হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত চালসহ ইউপি সদস্য আল-আমিনকে আটক করে পুলিশ। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। প্রতিবেদন পেলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here