১ আগস্ট থেকে সরাসরি খুলনা-কলকাতা বাস

0
25

কলকাতা থেকে ফিরে:  ঢাকা-খুলনা-কলকাতার পর এবার চালু হচ্ছে খুলনা-কলকাতা বাস সার্ভিস। ১ আগস্ট সৌহার্দ্য শ্যামলী পরিবহনের ১টি বাস খুলনা থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা দেওয়ার মধ্য দিয়ে নতুন এ পরিষেবা চালু হবে।

বাংলানিউজকে দেওয়া একান্ত স্বাক্ষাৎকারে কলকাতার সৌহার্দ্য শ্যামলী পরিবহনের স্বত্বাধিকারী অবনি কুমার ঘোষ এ কথা জানান। বৃহস্পতিবার (২৭ জুলাই) কলকাতার পশ্চিমবঙ্গ পরিবহন নিগমের দপ্তরে বাস সার্ভিস চালু সংক্রান্ত সভা শেষে তিনি বাংলানিউজকে এ সাক্ষাৎকার দেন।

এ সময় তিনি বলেন, পরিবহন দপ্তরের সচিবের সাথে সৌহার্দ্যপূর্ণ আলোচনা হয়েছে। খুলনা থেকে সরাসরি কলকাতার বাস সার্ভিস চালু করলে তাদের কোন আপত্তি নেই। যাত্রীদের দীর্ঘ দিনে দাবি ও স্বপ্ন পূরণ করতে ১ আগস্ট থেকে খুলনা থেকে সরাসরি কলকাতার বাস চালু করা হবে।

অবনি কুমার ঘোষ বলেন, ঢাকা-খুলনা-কলকাতা বাস সার্ভিস চালু হওয়ার পর ঢাকার যাত্রীর চেয়ে খুলনার যাত্রী বেশি থাকলেও বাসে ৮-১০টি টিকিট খুলনার জন্য নির্ধারিত থাকতো। এতে খুলনার সব যাত্রীকে টিকিট দেওয়া সম্ভব হতো না। এছাড়া ঢাকা থেকে কলকাতাগামী বাস অনেক সময় ফেরি ও যানজটের কারণে খুলনায় আসতে দেরি করতো। এতে খুলনার যাত্রীরা ক্ষুব্ধ হতো। সরাসরি সার্ভিস চালু হলে পুরো বাসের ৪৫টি টিকিটই খুলনার যাত্রীদের জন্য নির্ধারিত থাকবে।

তিনি জানান, খুলনা থেকে সরাসরি বাস যোগাযোগ চালু হওয়ার মধ্য দিয়ে নিরাপদে ও স্বাচ্ছন্দে  রোগী, পর্যটক, ব্যবসায়ীরা  কলকাতায় পৌঁছুতে পারবেন। এর মাধ্যমে  দুই দেশের বাণিজ্যে আরো বেশি সম্প্রসারণ ঘটবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here